সিএনসি’র গুচ্ছ স্মরণসভায় বক্তরা

staff reporter

0

সিএনসি’র গুচ্ছ স্মরণসভায় বক্তরা..
জাতীয় বীরদের ভুলে গেলে
চলার পথ মসৃণ হবে না

৩০ শে জানুয়ারী বুধবার কবি আবদুল কাদির, কণ্ঠশিল্পী আব্বাস উদ্দীন আহমেদ, চলচ্চিত্রজন জহির রায়হান ও মুসলিম সাহিত্য সমাজ সম্পর্কে ঋদ্ধ আলোচনা অনুষ্ঠিত হয়। বিশ্বসাহিত্য কেন্দ্রে এ আলোচনা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানটি  আয়োজন করে সেন্টার ফর ন্যাশনাল কালচার- সিএনসি। প্রতিষ্ঠানটির সভাপতি মোহাম্মদ আবদুল মালেকের সভাপতিত্বে অনুষ্ঠিত এ সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় গ্রন্থ কেন্দ্রের ও বাংলা একাডেমির সাবেক পরিচালক ফজলে রাব্বি।

প্রধানঅতিথির বক্তব্যে জনাব রাব্বি বলেন, হাজার হাজার বছরে জীবনের নানান ক্ষেত্রে এ দেশে অনেক বীরের জন্ম হয়েছে। যাঁরা এ দেশকে এ মাটিকে এবং এ মাটির মানুষকে সমৃদ্ধ করেছেন, তাঁদেরকে ভুলে গেলে চলবে না, তাঁরা যে আলোর মশাল জ্বালিয়েছেন তাঁকে সংরক্ষণ করে আমাদের এগিয়ে যেতে হবে। অনুষ্ঠানে বিশেষঅতিথি ছিলেন অন্যধারা সাহিত্য সংগঠনের সভাপতি ক্যামেলিয়া আহমেদ, নাট্যকার সাইদুর রহমান সাঈদ, এডভোকেট হুসাইন শফিক এবং লেখক এমদাদুল হক চৌধুরী। স্বাগত বক্তব্য দেন কথাসাহিত্যিক মাহবুবুল হক।

আলোচনায় অংশগ্রহণ করেন কবি ও লেখক আবদুল কুদ্দুস ফরিদী, কবি আফরোজা মুন্নী ও কবি রুহুল আমিন রোদ্দুর।

এসময় কবি ও লেখক আবদুল কুদ্দুস ফরিদী, কন্ঠশিল্পী আনোয়ার উদ্দিন ফকির, কবিও শিশুসাহিত্যিক খালীদ শাহদাৎ হোসেন, কবি রুহুল আমিন রোদ্দুর, কবিও সাংবাদিক আফরোজা মুন্নী ও শিল্পপতি মোশারেফ হোসেন শরীফকে সম্মাননা পদক প্রদান করা হয়।

অনুষ্ঠানে সংগীত ও কবিতা পাঠে যথাক্রমে অংশগ্রহণ করেন, কবি সাঈদ জুবায়ের, জেসমীন রুমি, আফরোজা মুন্নী, রুহুল আমিন, জাকির মজুমদার, মুহম্মদ হেলাল উদ্দীন, আইনুন নাহার, মামুন, শান্তা, হালিমা, মুক্তা প্রমুখ। সংগীত পরিবেশন করেন কণ্ঠশিল্পী আমিনুল ইসলাম। অনুষ্ঠান পরিচালনা করেন নূরুল ইসলাম খান মামুন।

m/k

 

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.